ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শাহজালাল বিমানবন্দরে ১৪ লাখ টাকার ওষুধ জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ১৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালাল বিমানবন্দরে ১৪ লাখ টাকার ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ১৪ লাখ টাকার আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শনিবার দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে এসব ওষুধ জব্দ করা হয়।

জব্দকৃত ওষুধগুলো হলো: বিভাট্রাসিন টপিক্যাল অ্যান্টিবায়োটিক, মেসটিনন পাইরিডসটিগমিন ব্রোমাইড, ভোলটারেন ইমুজেল, মিয়াক্যালসিক নাসাল, নোভো র‌্যাপিড পেনফিল ও জোলাডেক্স।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দার সূত্র জানায়, শাহজালাল বিমানবন্দরে সকালে অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়েছে।

সূ্ত্র আরো জানায়, ওই যাত্রীর নাম তাফাজ্জেল। তিনি মিসর থেকে ইকে ৫৮৪ ফ্লাইটে দুবাই হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি করে।

যাত্রী ৪ নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার প্রাক্কালে তার গতিরোধ করা হয় এবং পরে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সাথে থাকা চারটি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো আটক করা হয়। আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না। পণ্যের শুল্ককরসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১৪ লাখ টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়