ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খালেদা জিয়ার জামিননামা কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা জিয়ার জামিননামা কারাগারে

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিননামা কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী জামিননামা দাখিলের অনুমতি দেওয়ার পর তা কারাগারে পাঠানো হয়।

ঢাকা সিএমএম আদালত থেকে জামিননামা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে সিএমএম আদালতের মুন্সিখানা। বিষয়টি মুন্সিখানার জুডিশিয়াল পেশকার ওমর ফারুক নিশ্চিত করেছেন।

প্রাক্তন এ প্রধানমন্ত্রীর জামিননামায় সানাউল্লাহ মিয়া আইনজীবী এবং স্থানীয় জামিনদার হয়েছেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত ১৬ মে ওই আদালতে আইনজীবীরা জামিননামা দাখিলের অনুমতি চান। কিন্তু ওই দিন আপিল বিভাগের জামিন বহাল রাখার আদেশ আদালতে না পৌঁছানোয় জামিননামা গৃহীত হয়নি। সম্প্রতি আপিল বিভাগের আদেশ পৌঁছানোর পর রোববার তা পর্যালোচনা করে জামিননামা গৃহীত হয়।

উল্লেখ্য, গত ১২ মার্চ হাইকোর্ট মামলাটিতে খালেদা জিয়াকে ৪ মাসের জামিন দেন। জামিনের ওই আদেশ গত ১৩ মার্চ সিএমএম আদালতের জেপি শাখায় পোঁছায়। এরপর দুদক হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করায় তা স্থগিত হয়ে যায়। গত ১৬ মে আপিল বিভাগ চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের জামিন বহাল রেখে রায় দেন। রায়ে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টের আপিল নিষ্পত্তিরও নির্দেশ দেওয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান ওই মামলায় খালেদা জিয়াকে ৫ বছর সশ্রম কারাদণ্ড দেন। রায়ের পর ওই দিনই তাকে পুরান ঢাকার নাজিম উদ্দিনের রোডের কারাগারে নেওয়া হয়। এরপর থেকে তিনি ওই কারাগারেই আছেন।

এদিকে, অরফানেজ ট্রাস্ট মামলার জামিননামা কারাগারে গেলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাচ্ছেন না। কারণ, তিনি এখনো কয়েকটি মামলায় গ্রেপ্তার রয়েছেন। ওই মামলাগুলোয় জামিন হওয়ার পরই তার মুক্তি সম্ভব হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়