ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রম আদালতের প্রাক্তন রেজিস্ট্রারের বিরুদ্ধে চার্জশিট

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রম আদালতের প্রাক্তন রেজিস্ট্রারের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : সরকারি অর্থ আত্মাসাতের মামলায় ঢাকার দ্বিতীয় শ্রম আদালতের প্রাক্তন রেজিস্ট্রার (বর্তমানে অবসরপ্রাপ্ত) বি এম জয়নাল আবেদীনের (৭৭) বিরুদ্ধে চার্জশিট  দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক ওমর ফারুক সম্প্রতি চার্জশিটটি আদালতের সংশ্লিষ্ট শাখায় দাখিল করেন। 

রোববার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে চার্জশিটটি উপস্থাপন করা হয়। আদালত চার্জশিটটি দেখেন। পরে বিচারের জন্য এ চার্জশিট ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, বি এম জয়নাল আবেদীন তার চাকরির সার্ভিস বইয়ের জন্মতারিখের ঘরে ১৯৪০ এর পরিবর্তে সুকৌশলে ১৯৪৪ লিখে জন্মতারিখ পরিবর্তন করেন। নিয়ম অনুযায়ী, ১৯৯৬ সালের ৩১ ডিসেম্বর তারিখ থেকে ৫৭ বছর পূর্তি সাপেক্ষে অবসর প্রস্তুতিকালীন ছুটিতে (এলপিআর) যাওয়ার কথা। কিন্তু তিনি তা করেননি। জাল-জালিয়াতি করে তিনি ১৯৯৬ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০০০ সালের ৩১ ডিসেম্বর সময় পর্যন্ত চার বছর বেশি চাকরি করেন। আর এর মাধ্যমে তিনি বেতন ও অন্যান্য ভাতা বাবদ সরকারের ৫ লাখ ৯১ হাজার ৬৮৩ টাকা গ্রহণপূর্বক আত্মসাৎ করেছেন।

ওই অভিযোগে ২০১৭ সালের ১১ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় দুদকের উপসহকারী পরিচালক ওমর ফারুক একটি মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে দুদকের একই কর্মকর্তা দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে এ চার্জশিট দাখিল করেন।

আসামি জয়নাল আবেদীনের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার উলুপাড়া গ্রামে। তিনি ঢাকার মিরপুর এলাকায় মিরপুর রোডের ৭২/এ/এ দ্বিতীয় কলোনীতে বর্তমানে বসবাস করছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়