ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

খালেদা-গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ১:৩৮:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৬:১৭:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : মানহানির একটি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মুক্তিযুদ্ধে শহীদ ব্যক্তিদের ও শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে দায়ের করা মামলায় বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালত মামলার প্রতিবেদন আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আদালত আগামী ৭ আগস্ট গ্রেপ্তার তামিল সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন।

মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এসব তথ্য জানিয়েছেন।

এ বি সিদ্দিকী বলেন, মামলাটিতে গত ৯ জুলাই অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী। আজ আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করি। শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদনের শুনানিতে বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিল  করেছে পুলিশ। যেহেতু তাদের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে প্রতিবেদন দাখিল করা হয়েছে, সেহেতু তাদের বিরুদ্ধে প্রতিবেদনটি গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক।

২০১৬ সালের ৫ জানুয়ারি এ বি সিদ্দিকী মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তিযদ্ধে শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।

অন্যদিকে, ওই বছরের ২৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে ‘স্বৈরাচারবিরোধী আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রিজভী আহমেদ’ শীর্ষক আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবীদের প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র বিতর্কিত মন্তব্য করেন।




রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/মামুন খান/সাইফ

Walton Laptop
 
     
Walton