ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মিথ্যা ঘোষণা : ২ কোটি ৩২ লাখ টাকার পণ্য জব্দ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৪:৪৫:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৪:৫৮:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম কাস্টমস হাউসে খালাসকালে মিথ্যা ঘোষণায় আনা ২ কোটি ৩২ লাখ টাকার পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার দুপুরে এক অভিযানকালে পণ্যগুলো জব্দ করা হয় বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দা দল চট্টগ্রাম কাস্টমস হাউসে একটি পণ্যচালানের খালাস স্থগিত করে। পরবর্তীতে শুল্ক গোয়েন্দা দল কর্তৃক আমদানিকারকের মনোনীত সিঅ্যান্ডএফ ও কাস্টমস হাউসের কর্মকর্তাদের উপস্থিতিতে পণ্য চালানটির শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। জব্দকৃত পণ্যগুলো হলো- ব্যাটারি ট্রাইসাইকেল স্পেয়ার পার্টস ফ্রেম, নাটস বোল্ট অ্যান্ড এসিসি, পার্টস অ্যান্ড এসিসি, স্প্রিং, ক্যাবল, লাইট, স্পিকার, কাভার, পার্টস এসিসি অ্যান্ড নাট বোল্ট, টুল বক্স, মাড গার্ড, রিয়ার অ্যাক্সেল, বাম্পার, রুফ ফ্রেম ইত্যাদি। এসব পণ্যের কান্ট্রি অব অরিজিন চীন। আমদানিকারক প্রাইম ট্রেডিং।

ঘোষণাকৃত পণ্যের পরিমাণ ৫৪ হাজার ৪৪৬ কেজি। কিন্তু কায়িক পরীক্ষায় প্রাপ্ত পণ্যের পরিমাণ ৯১ হাজার ৭৬৬ কেজি। কায়িক পরীক্ষায় ঘোষণার চেয়ে ৫৭ হাজার ৯৫২ কেজি বেশি পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা জানায়, আমদানিকারকের ঘোষণা অনুযায়ী পণ্যের মূল্য প্রায় ১ কোটি ১৩ লাখ টাকা এবং শুল্ক করাদির পরিমাণ ৩০ লাখ টাকা। কায়িক পরীক্ষা অনুযায়ী পণ্যের মূল্য দাঁড়ায় প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা এবং শুল্ক করাদির পরিমান দাঁড়ায় প্রায় ৭২ লাখ টাকা। শুল্ক করসহ সর্বমোট পণ্যমূল্য দাঁড়ায় প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা। এ বিষয়ে ন্যায় নির্ণয়সহ শুল্ক-করাদি আদায়ের ব্যবস্থা গ্রহণের জ্ন্য শুল্ক গোয়েন্দা কর্তৃক আজ কমিশনার, কাস্টম হাউস, চট্টগ্রাম বরাবর প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/এম এ রহমান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC