ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খুলনার ট্রিপল হত্যা মামলার রায় ঘোষণায় বিব্রত হাইকোর্ট

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ৭:২৮:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ৯:১২:০৮ পিএম

নিজস্ব প্রতিবেদক: খুলনার আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মঞ্জুরুল ইমামসহ ট্রিপল হত্যা মামলায় রায় ঘোষণায় বিব্রত বোধ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণার নির্ধারিত দিনে বিব্রত প্রকাশ করেন।

আদালত ওই হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামির করা আপিল সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকা থেকে বাদ  দেন এবং পরবর্তী পদক্ষেপ নিতে মামলার নথি প্রধান বিচারপতির কাছে পাঠানোর আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির আহমেদ এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সারোয়ার আহমেদ।

২০০৩ সালের ২৫ আগস্ট খুলনায় সন্ত্রাসীদের হামলায় নিহত হন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মঞ্জুরুল ইমাম, অ্যাডভোকেট বিজন বিহারী মন্ডল ও তাদের রিকসাচালক সহিদ। এ ঘটনায় ওইদিনই মামলা হয়। এ মামলায় পরের বছর ১১ মার্চ চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আসামিরা হলো শুকুর গাজী, গনেশ ব্যানার্জী, ইমাম সর্দার ওরফে হাসান ইমাম এবং শেখ আবদুল রাব্বী ওরফে রিপন। এদের মধ্যে হাসান ইমাম ক্রসফায়ারে মারা যায়। পরে তিনজনের বিচার শেষে খুলনার আদালত ২০১১ সালের ১৭ এপ্রিল এক রায়ে শুধু শুকুর গাজীকে মৃত্যুদণ্ড দেন। অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়। মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য খুলনার আদালত থেকে হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হয়। এ রায়ের বিরুদ্ধে আপিল করেন শুকুর গাজী। এই ডেথ রেফারেন্স ও আসামির আপিলের শুনানি সম্পন্ন হয় গত ৪ জুলাই। এরপর আদালত রায়ের দিন নির্ধারণ করেন ১২ জুলাই। কিন্তু  রায় ঘোষণার নির্ধারিত দিনে বিব্রত বোধ করেন হাইকোর্ট।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC