ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

ডাক্তারি সার্টিফিকেটে ঘুষ, বিএমডিসিতে দুদকের অভিযান

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৬ ৭:২৬:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৭ ৮:৫০:২৭ এএম

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের সময় বেআইনিভাবে টাকা পরিশোধ করতে হয়, এমন অভিযোগে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক কলসেন্টারে চিকিৎসকদের অভিযোগের ভিত্তিতে সোমবার দুদকের একটি অ্যানফোর্সমেন্ট টিম বিএমডিসির বিজয়নগর কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টচার্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে একটি টিম বেলা আড়াইটায় রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সাথে সাক্ষাৎ করে অভিযোগের বিষয়ে অবগত করে প্রয়োজনীয় পরামর্শ দেন। একইসঙ্গে সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ দেন।

দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসি এর রেজিস্ট্রার উক্ত দপ্তরে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন। এ সময় দুদকের পক্ষ থেকে উপস্থিত চিকিৎসকসহ সবার কাছে দুর্নীতিবিরোধী লিফলেট ও দুদক হটলাইনের স্টিকার বিতরণ করা হয়।

অভিযান প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে আমলে এনে দুদক বিএমডিসিতে এ টিম পাঠিয়েছে।  আশা করা যায়, এতে পরিস্থিতির উন্নতি হবে। তবে ঘুষ নেওয়া হলে সেক্ষেত্রে দুদকের টিম তাৎক্ষণিক গ্রেপ্তার অভিযান চালাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Walton