ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

দুদকের হস্তক্ষেপে ক্ষতিপূরণ পেলেন অধিগ্রহণকৃত ভূমির দুই মালিক

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৭ ৭:৫১:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৯ ১০:৫৪:৫৬ এএম

নিজস্ব প্রতিবেদক : খুলনার ডুমুরিয়ায় ভূমি অধিগ্রহণের বিপরীতে ক্ষতিপূরণের অর্থের চেক প্রাপ্তিতে হয়রানির অভিযোগকারী ভূমি মালিকদেরকে ২৫ লাখ টাকা পরিশোধ করা হয়েছে।

অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের হস্তক্ষেপে তাদেরকে ওই অর্থ পরিশোধ করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌ রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

দুদক জানায়, দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) ভুক্তভোগী এক ভূমি মালিক জানান, খুলনার ডুমুরিয়া উপজেলার বুটুদিয়া মৌজার ২৯ শতক জমি এক বছর আগে অধিগ্রহণ এবং সরকারের কাছে দখল হস্তান্তর করা হয়। ভূমি মালিক এস. এম. শামীম হাসান ও সেলিম রানা ২০১৭ সালের ১০ ডিসেম্বরে ক্ষতিপূরণ প্রাপ্তির জন্য স্থানীয় প্রশাসনে আবেদন করেন। কিন্তু নানা অজুহাতে গত ৮ মাস যাবত ক্ষতিপূরণের অর্থ পরিশোধ না করায় তারা হতাশ হয়ে পড়েন এবং দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ করেন। এ অভিযোগ আমলে নিয়ে দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী আইনগত বাধা না থাকলে স্থানীয় প্রশাসনকে দ্রুত উক্ত ক্ষতিপূরণের অর্থ পরিশোধের নির্দেশ দেন। আজ খুলনায় স্থানীয় প্রশাসন কর্তৃক ২৫ লাখ টাকার চেক সংশ্লিষ্ট ভূমি মালিকদের কাছে হস্তান্তর করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton