ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রেজ্জাকুলের শেষ, পিন্টুর শুরু

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেজ্জাকুলের শেষ, পিন্টুর শুরু

নিজস্ব প্রতিবেদক : একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক অব্যাহত রয়েছে।

বুধবার প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। তার পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন শুনানি উপস্থাপন শেষ করেন। যুক্তিতর্ক উপস্থাপনে মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তিনি রেজ্জাকুলকে নির্দোষ দাবি করেন।

রেজ্জাকুলের পক্ষে যুক্তিতর্ক শেষ হওয়ার পর এদিনই আরেক আসামি সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুর পক্ষে যুক্তিতর্ক শুরু হয়েছে। পিন্টুর পক্ষে যুক্তিতর্ক উপস্থান শুরু করেছেন তার আইনজীবী রফিকুল ইসলাম তারা মিয়া।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে এ যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। তবে এদিন পিন্টুর পক্ষে যুক্তিতর্ক শেষ না হওয়ায় আদালত আগামী ২৩, ২৪ ও ২৫ জুলাই পরবর্তী যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেন।

এদিকে পিন্টুর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের পর অপর আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের পক্ষে যুক্তিতর্ক উপস্থান শুরু হবে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের নির্মম মৃত্যু হয়। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হন কয়েক শতাধিক।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়