ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

উচ্চ আদালতের আদেশে চাকরি ফিরে পেলেন ৭২ কর্মকর্তা

শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উচ্চ আদালতের আদেশে চাকরি ফিরে পেলেন ৭২ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : উচ্চ আদালতের নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ৭২ জন কর্মকর্তা চাকরি ফিরে পেয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পটি ২০০৯ সালে শুরু হয়ে ২০১৪ সালে সমাপ্ত হয়। উক্ত প্রকল্পের ২৫জন ফিল্ড সুপারভাইজার ২০১৪ সালে ও ৪৭ জন ফিল্ড সুপারভাইজার ২০১৫ সালে পৃথক দুটি রিট দায়ের করেন।

রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রাজস্ব বাজেটের ২য় শ্রেণি সমমানের পদে আত্মীকরণের নির্দেশ দেন। পরবর্তীতে আপিল বিভাগে সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন করে পাবলিক সার্ভিস কমিশন, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয় পৃথক পৃথকভাবে মতামত ও সম্মতি প্রদান করেন।

হাইকোর্ট রায় বাস্তবায়ন এবং বর্ণিত ৪টি মন্ত্রণালয়ের সম্মতি এবং মতামতের আলোকে ৭২জন ফিল্ড সুপারভাইজার/উপসহকারী প্রকৌশলীকে রাজস্ব খাতভুক্ত ২য় শ্রেণির প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার শূন্য পদে অন্তর্ভুক্ত করার নির্দেশনা প্রদান করেন। নির্দেশনার আলোকে দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরের মহাপরিচালক ৭২জন ফিল্ড সুপারভাইজার/উপসহকারী প্রকৌশলীকে বর্ণিত শূন্যপদে গত ১৫ জুলাই আত্মীকরণের প্রজ্ঞাপন জারি করেন।

এ প্রক্রিয়ায় সদ্য যোগদান করা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.  আলী নূর বলেন, আমরা ৭২জন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরকারি আদেশ অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গত ১৯ জুলাই যোগদান করি। আমাদের উপজেলা পর্যায়ে দ্রুত পদায়ন হলে আমরা সরকারি আদেশ অনুযায়ী শূন্য পদে পাদায়ন হয়ে মাঠ পর্যায়ে সরকারের চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ডের গতি তরান্বিত করতে পারবো।’



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/শান্ত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়