ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কৃষি ব‌্যাংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৃষি ব‌্যাংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : ভুয়া রেকর্ডপত্রের মাধ‌্যমে ঋণ নিয়ে প্রায় ১১ কোটি টাকা আত্মসাতের দায়ে কৃষি ব‌্যাংকের ৫ কর্মকর্তাসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদক উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে ২০১৭ সালের ২৯ আগস্ট তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন-মেসার্স আর.এন সোয়েটার্স লিমিটেরে ব‌্যবস্থাপনা পরিচালক রাশিদুন নবী চৌধুরী, চেয়ারম‌্যান মিসেস হোসনে জামান চৌধুরী, বাংলাদেশ কৃষি ব‌্যাংকের কাওরান বাজার করপোরেট শাখার প্রাক্তন এসপিও শাহ সারফুদ্দিন আহমেদ, প্রাক্তন এজিএম মো. সারোয়ার হোসেন, প্রাক্তন ডিজিএম মো. যুবায়ের মনজুর এবং প্রাক্তন ডিজিএম ও কাওরান বাজার করপোরেট শাখার ব‌্যবস্থাপক এ বি এম আতাউর রহমান।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, বাংলাদেশ কৃষি ব্যাংকের কাওরান বাজার শাখার গ্রাহক মেসার্স আর.এস সোয়েটার্স লিমিটেড ও কর্মকর্তারা পরস্পর যোগসাজশে ঋণ সুবিধার আওতায় ২০১২ সালের ৪ জুন থেকে ৯ আগস্ট পর্যন্ত বিদেশে মালামাল রপ্তানি না করে জাল রেকর্ডপত্র তৈরি করে। পরবর্তীতে রপ্তানি সংক্রান্তে ১০টি জাল এফবিপি বিল ডকুমেন্ট কৃষি ব্যাংক কাওরান বাজার শাখায় ক্রয়-বিক্রয়ের মাধ্যমে ১২ লাখ ৩৪ হাজার ৪৫ মার্কিন ডলার আত্মসাৎ করেন। যা বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৬৬৯ টাকা। তাই দুদক দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট অনুমোদন দিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়