ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিআরটিএ কার্যালয়ে দুদকের ফের অভিযান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিআরটিএ কার্যালয়ে দুদকের ফের অভিযান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) উত্তরা কার্যালয়ে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে গত ১১ জুলাই বিআরটিএ’র ইকুরিয়া কার্যালয়ে পাঁচ ঘণ্টাব্যাপী অভিযান চালায় সংস্থাটি।

অভিযোগ কেন্দ্রে (১০৬) যানবাহনের রেজিস্ট্রেশন ও ফিটনেস প্রদানে ঘুষ-লেনদেনের অভিযোগের প্রেক্ষিতে সোমবার অভিযান পরিচালনা করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে জানিয়েছেন।

দুদক উপ-পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ- এর নেতৃত্বে পুলিশসহ ৯ সদস্যের একটি দল সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযানে অংশ নেয়।

অভিযানকারী দল সরেজমিনে দেখতে পায়, যাত্রীদের কাছ থেকে বিভিন্ন ফি নেওয়ার জন্য উক্ত কার্যালয়ে একটিমাত্র (ব্র্যাক ব্যাংক) বুথ রয়েছে, যার ফলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে সেবা প্রার্থীদের ফি পরিশোধ করতে হচ্ছে। দুদক দল উপস্থিত হওয়ার পর তাৎক্ষণিক আরো দুজন ব্যাংক কর্মকর্তা সেবা প্রদান শুরু করেন।  দুদক দল ব্যাংক কর্তৃপক্ষকে গ্রাহক সেবার মান বৃদ্ধির পরামর্শ দেন। নানাবিধ সেবা প্রাপ্তির জন্য উক্ত কার্যালয়ে প্রতিদিন গড়ে ২১৭টি আবেদন জমা হলেও তার বিপরীতে একটি মাত্র বুথ রয়েছে, যা ভোগান্তি বাড়াচ্ছে। একজন সহকারী পরিচালক প্রশিক্ষণে থাকায় সেবা প্রদান বিঘ্নিত হচ্ছে জানতে পেরে দুদক টিম বিআরটিএ কর্তৃপক্ষকে সেবা প্রার্থীদের ভোগান্তি লাঘবে বিকল্প কর্মকর্তা নিয়োগের পরামর্শ দেয়।

চার ঘণ্টাব্যাপী অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘বিআরটিএ'র ব্যবস্থাপনায় যে ত্রুটি ও অনিয়ম রয়েছে তা দূর করে জনসেবার মান বাড়াতে দুদকের এ অভিযান।’



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়