ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় নিহত মাসুদের পরিবারকে ক্ষতিপুরণে রুল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক দুর্ঘটনায় নিহত মাসুদের পরিবারকে ক্ষতিপুরণে রুল

নিজস্ব প্রতিবেদক: সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া বেসরকারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) ছাত্র সৈয়দ মো. মাসুদ রানার পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান।

আগামি চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মহানগরের পুলিশ কমিশনার, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও দিশারী পরিবহনের মালিককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ৩ জুলাই দৈনিক ইত্তেফাকে ‘এবার পুলিশ বক্সের সামনে বাস চাপায় ছাত্র নিহত’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে এ রিট করেন মাসুদ রানার বাবা সৈয়দ মো. জাহাঙ্গীর।

ওই প্রতিবেদনে বলা হয়, এবার পুলিশ বক্সের সামনে বাস চাপায় সৈয়দ মাসুদ রানা (২২) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয় বিইউবিটির এক শিক্ষার্থী নিহত হয়েছেন। দুর্ঘটনার পর থেকে মিরপুর ১ নম্বর বাস স্ট্যান্ড, চিড়িয়াখানা রোড ও সনি সিনেমা হল মোড়ে সড়ক অবরোধ, ভাংচুর, মিছিল আর পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়। নিহত সৈয়দ মাসুদ রানা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র ছিলেন। দারুস সালাম থানাধীন ১২ নম্বর রোডের ৬/২ নম্বর দক্ষিণ বিশিল এলাকার সৈয়দ মো. জাহাঙ্গীরের ছেলে তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়