ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাকিবদের টি-টোয়েন্টি পারফরম্যান্সে কোচের বিস্ময়!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাকিবদের টি-টোয়েন্টি পারফরম্যান্সে কোচের বিস্ময়!

ক্রীড়া প্রতিবেদক : বিশ্ব চ্যাম্পিয়নস ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি সিরিজে হারানোয় বিস্মিত বাংলাদেশ দলের নতুন কোচ স্টিভ রোডস।

তবে দলকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ। সেন্ট কিটসে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ হেরে পিছিয়ে পড়ার পর ফ্লোরিডায় দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ ম্যাচে দাপটের সঙ্গে খেলে বাংলাদেশ তুলে নেয় জয়।  এর আগে ওয়ানডে সিরিজও ২-১ ব্যবধানে জিতে নেয় টাইগাররা। তবে হোয়াইটওয়াশ হয় টেস্ট সিরিজে।

দলের দায়িত্ব নেওয়ার পর এটাই ছিল রোডসের প্রথম অ্যাসাইনমেন্ট। প্রথম অ্যাসাইনমেন্ট নিয়ে বেশ সন্তুষ্ট রোডস। তিনটি ট্রফির মধ্যে দুটি নিয়ে বাংলাদেশে এসেছে ক্রিকেটাররা। বৃহস্পতিবার সকালে দেশে জাতীয় দলের ক্রিকেটাররা দেশে ফিরেছেন চোখে মুখে স্বস্তি নিয়ে। ওয়েস্ট ইন্ডিজের সাফল্যে তৃপ্তির ঢেকুড় তুলেছেন প্রতিটি ক্রিকেটার।

গণমাধ্যমে মুখোমুখি হয়ে রোডস বলেন,‘টেস্ট সিরিজ আমাদের কঠিন গিয়েছিল। আমরা মনোবল হারিয়ে ফেলেছিলাম। তবে ছেলেদের নিয়ে বেশ গর্ব হচ্ছে এখন। ওরা দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। ওয়ানডে সিরিজ জয় ছিল অসাধারণ অর্জন। এটা অর্জন করা সত্যিই দারুণকিছু। টি-টোয়েন্টি পারফরম্যান্স আমাকে অবাক করেছে। আমরা দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টিতে অভাবনীয় পারফরম্যান্স করেছি। আমার ভাবতেও ভালো লাগছে যে আমাদের ঘরে দুটি শিরোপা এসেছে। দারুণ পারফরম্যান্স।’

‘আমি মনে করি এ সাফল্য ছেলেদের আত্মবিশ্বাসী করে তুলবে। জয়ের থেকে বড় কিছু আর হতে পারে না। আমরা এর আগেও ওয়ানডেতে ভালো করেছি। এটা আমাদের জন্য ইতিবাচক দিক। আমরা এই আত্মবিশ্বাস হারাতে চাই না। আমরা সন্তুষ্ট নিজেদের পারফরম্যান্সে। তবে ওয়ানডে ৩-০ ব্যবধানে জয়ের সুযোগ ছিল আমাদের।’ –বলেছেন রোডস। দুটি ওয়ানডে দাপটের সঙ্গে জিতলেও একটি ম্যাচ বাংলাদেশ হেরেছে মাত্র ৩ রানে।

টেস্টের পারফরম্যান্স নিয়ে হতাশ হলেও অতীত নিয়ে মাথা ঘামাতে চাচ্ছেন না রোডস। ভবিষ্যতে ছেলেরা কেমন পারফরম্যান্স করবে সেটা নিয়ে ভাবনা তার। এজন্য ব্যাটসম্যানদের এগিয়ে আসার আহব্বান জানালেন কোচ। তার ভাষ্য,‘টেস্টে আমাদের ব্যাটিং ভালো হয়নি। এখানে আমাদের অনেক উন্নতির প্রয়োজন। ওরাও দারুণ বল করেছে। কিন্তু ওদের আক্রমণের জবাবে আমাদের ভালোমানের ব্যাটসম্যান ছিল। কিন্তু আমরা পারিনি। আমাদের কন্ডিশনে ভালোভাবে মানিয়ে নিতে হবে। পাশাপাশি টেস্টে ভালো ফল পেতে হবে।’

কিছুদিনের মধ্যে রোডস দ্রুতগতির পেসারের খোঁজা মিশনে নামবেন বলে জানালেন। শুধু দ্রুতগতির পেসার না, লম্বা পেসারে চোখ থাকবে তার। নিজেদের শক্তি ও সামর্থ্য দিয়ে তারা সাফল্য এনে দেবেন এমন বোলারের খোঁজে রয়েছেন রোডস।



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়