ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জুমবাংলার সিইও ও বুয়েট শিক্ষার্থীর রিমান্ড

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-০৯ ৮:১৮:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-০৯ ৮:১৮:০৭ পিএম
জুমবাংলার সিইও ও বুয়েট শিক্ষার্থীর রিমান্ড
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে গুজব ছড়ানোর পৃথক দুই মামলায় অনলাইন পোর্টাল জুমবাংলা’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইউসুফ চৌধুরীর এক দিন ও বুয়েটের শিক্ষার্থী দাইয়ান নাফিস প্রধানের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রমনা থানায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম ফাহ্দ বিন আমিন চৌধুরী রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে সাতদিন করে রিমান্ড আবেদন করেন। দাইয়ানকে রমনা থানায় ৫ আগস্ট করা মামলায় এবং ইউসুফকে একই থানায় ১ আগস্ট করা মামলায় এই রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

এর আগে গত ৮ আগস্ট রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পৃথক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে কম্পিউটার, মোবাইল ফোন, ল্যাপটপ জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, ভুয়া সংবাদ প্রচারের মাধ্যমে জুমবাংলার সিইও ইউসুফ চৌধুরী এবং বুয়েটের ছাত্র দাইয়ান সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানান।

দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন। অন্যদিকে জুমবাংলা অনেকদিন ধরে অনলাইনে কোনো তথ্য- প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করে জনগণকে বিভ্রাস্ত করছে। সম্প্রতি চলমান আন্দোলনের সময় পোর্টালটি পুলিশের অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উসকে দেয়।



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge