ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দল নির্বাচনে হাথুরুসিংহের মতো থাকছেন রোডস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দল নির্বাচনে হাথুরুসিংহের মতো থাকছেন রোডস

ক্রীড়া ডেস্ক: ২০১৬ সালে দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটি গঠন করে বিশ্বে সবার নজর ফেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাক্তন কোচ চন্ড্রিকা হাথুরুসিংহের আবদার মেটাতে তাকে নির্বাচক কমিটিতে রাখা হয়েছিল। বিতর্কিত সেই পদ্ধতি নতুন কোচ স্টিভ রোডসের সময়েও থাকছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান এই বিভাগেও প্রধান। তার সঙ্গে রয়েছেন কোচ ও জাতীয় দলের ম্যানেজার। সঙ্গে তিন নির্বাচককে নিয়ে গঠিত দুই স্তরের নির্বাচক প্যানেল।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরেছেন বাংলাদেশ দল। দুপুরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন প্রধান কোচ ও বিসিবি পরিচালকদের নিয়ে মিটিংয়ে বসেন। মিটিংয়ে নির্বাচক কমিটিতে কোচের থাকার কথা জানিয়ে নাজমুলের বক্তব্য, ‘আগে যা ছিল, সেই পদ্ধতিই থাকছে। একটা কমিটি থাকবে, যেটির প্রধান অপারেশন্স প্রধান আকরাম খান। পাশাপাশি কোচ, অধিনায়ক, ম্যানেজার এবং নির্বাচকদের কম্বিনেশন হবে। কি ধরণের খেলা, পিচ, কি কন্ডিশনে খেলা হবে তা কোচ বলে দেবে। নির্বাচকরা নির্বাচন করে পাঠাবে। চূড়ান্ত একাদশ কিন্তু অধিনায়কের। ওখানে নির্বাচক বা আমাদের কিছু বলার নেই। সেরা একাদশ মূলত অধিনায়ক আর কোচ ঠিক করবেন।’



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়