ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

শিক্ষামন্ত্রীর পিও মোতালেব কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-০৯ ৯:৫৫:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১২ ২:৪২:৩৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঘুষ লেনদেনের মামলায় শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।|

এদিন এ আসামি উচ্চ আদালতের নির্দেশে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্র জানায়, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেক হাসান মতিনের বিরুদ্ধে ঘুষ লেনদেনের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। চলতি মাসের ২২ জানুয়ারি ডিবি পুলিশের এসআই মো. মনিরুল ইসলাম মৃধা বাদী হয়ে রাজধানীর বনানী থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় ১ লাখ ৩০ হাজার টাকা ঘুষ লেনদেনের অভিযোগ আনা হয়। পেনাল কোডের ১৬১/১৬২/১৬৫ ধারায় আসামিদের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করা হয়। চলতি বছরের ২৩ জানুয়ারি এ মামলায় আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে ডিবি পুলিশ। ওই দিনই আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর উচ্চ আদালতের নির্দেশে মোতালেব জামিনে ছিলেন। এ মামলায় অপর দুই আসামি বর্তমানে জামিনে রয়েছেন। এদিকে মামলাটি দুদকের তফসিলভুক্ত অপরাধ হওয়ায় আদালত দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্তের নির্দেশ দেন। বর্তমানে দুদক মামলাটি তদন্ত করছে।



রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Walton