ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

প্রথম দিন বৃষ্টির পেটে

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১০ ৯:৩৯:১৬ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ১:৫৯:৪৯ পিএম

ক্রীড়া ডেস্ক : লর্ডসে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও ভারত। অবশ্য প্রথম দিনে একটি বলও মাঠে গড়ায়নি। পুরো দিনটিই বৃষ্টির পেটে গিয়েছে। স্থানীয় সময় বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

বৃষ্টির কারণে ম্যাচ অফিসিয়ালসরা আধা ঘণ্টা আগে মধ্যাহ্ন ভোজের বিরতি দেন। কিন্তু মধ্যাহ্ন ভোজের পরও বৃষ্টি থেকে মুক্তি মেলেনি। সকাল গড়িয়ে বিকেল পর্যন্ত বৃষ্টি তার ধারাবাহিকতা বজায় রাখে। অবশ্য চা বিরতির ৪৫ মিনিট আগে বৃষ্টি কিছু সময়ের জন্য থামলে আম্পায়াররা মাঠ পরিদর্শনে যান। তারা দুই-দুইবার মাঠ পরিদর্শন করে অবশেষে ঘোষণা দেন আজ আর এই মাঠে খেলা সম্ভব নয়।

প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে পরবর্তী চারদিনে ৯৬ ওভার করে খেলা হবে। তবে সেটা সম্ভব হবে কিনা সেটা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ, আবহাওয়ার পূর্বাভাসে পুরো সপ্তাহ জুড়েই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বৃষ্টিতে বসে থেকে অলস সময় না কাটিয়ে ইনটোরে নেটে ব্যাটিং অনুশীলন করেন বিরাট কোহলি, দিনেশ কার্তিক, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, অ্যালিস্টার কুক ও কেটন জেনিংসরা।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি জিতে নিয়ে ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। বিরমিংহ্যামে ৩১ রানে জয় পেয়েছিল ইংলিশরা। দ্বিতীয় টেস্টকে সামনে রেখে বুধবার ইংল্যান্ড ১২ জনের নাম ঘোষণা করে। সেখানে ছিলেন ২০ বছর বয়সী অলিভার পোপ। তিনি অভিষেকের অপেক্ষায় আছেন। অবশ্য ভারত তাদের সেরা একাদশ ঘোষণা করেনি।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton