ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানার আদালত রাজধানীর বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা পৃথক দুই মামলায় আসামিদের জামিন নামঞ্জুর করেন।

ওই ১২ শিক্ষার্থী হলেন- সাখাওয়াত হোসেন নিঝুম, শিহাব শাহরিয়ার, সাবের আহম্মেদ উল্লাস, আজিজুল করিম অন্তর, মাসহাদ মুর্তজা আহাদ, রাশেদুল ইসলাম, মুশফিকুর রহমান, রেদোয়ান আহম্মেদ, তরিকুল ইসলাম, রেজা রিফাত আখলাক, সীমান্ত সরকার ও ইকতিদার হোসেন।

আসামিদের পক্ষে কবীর হোসেনসহ কয়েকজন আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের নিবন্ধন কর্মকর্তা আবু হানিফ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন।

এর আগে দুই দফায় কয়েক আসামির জামিন নামঞ্জুর করেন আদালত।

গত ৭ আগস্ট ২২ শিক্ষার্থীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৯ আগস্ট ওই ১২ জনসহ ২২ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

২২ শিক্ষার্থীর মধ্যে ১৪ জন বাড্ডা থানার এবং ৮ জন ভাটারা থানার মামলার আসামি। আর এরা বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট, ব্র্যাক এবং আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়