ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অভিষেকের আট মাস পর অবসর!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিষেকের আট মাস পর অবসর!

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে গত জানুয়ারিতে ওয়ানডে অভিষেক জিম্বাবুয়ের পেসার ব্লেসিংস মুজারাবানির।

এর কিছুদিন আগে ডিসেম্বরের শেষ সপ্তাহে তার মাথায় উঠে টেস্ট ক্যাপ। নিজের বোলিংয়ের থেকেও ডানহাতি এ পেসার সবার নজরে আসেন উচ্চতার কারণে। ৬ ফিট ৮ ইঞ্চি উচ্চতার এ পেসারকে নিয়ে অনেকটাই হইহুল্লোড়ে মেতে উঠে আন্তর্জাতিক ক্রিকেট। সামর্থ্যের প্রমাণ দিয়ে জিম্বাবুয়ে দলে নিজের অবস্থান করে নেন এ পেসার। কিন্তু হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন মুজারাবানি।

জিম্বাবুয়ে নয় ইংল্যান্ডে ক্যারিয়ার গড়তে চান এক টেস্ট, ১৮ ওয়ানডে এবং ৬ টি-টোয়েন্টি খেলা মুজারাবানি। জিম্বাবুয়ের হয়ে গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন ২১ বছর বয়সি মুজারাবানি। বৃহস্পতিবার জিম্বাবুয়ের হয়ে আর না খেলার ঘোষণা দেন তিনি।

এক বিবৃতিতে মুজারাবানি বলেছেন,‘জিম্বাবুয়ের সব সতীর্থের জন্য রইল আমার শুভকামনা। দেশের হয়ে খেলতে পেরে আমি গর্বিত, কিন্তু আমি ইংল্যান্ডেই ক্যারিয়ার গড়াটাকেই বড় চ্যালেঞ্জ মনে করছি।’

জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়ার কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফর করা হবে না মুজারাবানির। আর্থিক সংকটের কারণে জিম্বাবুয়ে ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই ঝামেলা চলছে। বিনা বেতনে খেলতে রাজী না হওয়ায় কিছুদিন আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে খেলেননি ব্রেন্ডন টেলর, গ্রেম ক্রেমার, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস ও সিকান্দার রাজা।

২টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়