ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অর্থ আত্মসাৎ : ওম প্রকাশ ও হরে কৃষ্ণের দণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থ আত্মসাৎ : ওম প্রকাশ ও হরে কৃষ্ণের দণ্ড

নিজস্ব প্রতিবেদক : ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় এইচবি অ্যাপারেলস লিমিটেডের মালিক ওম প্রকাশ চৌধুরী এবং পরিচালক হরে কৃষ্ণ সাহার ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার বিভাগীয় বিশেষ জজ মিজানুর রহমান আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে ওম প্রকাশ চৌধুরীকে ১ কোটি ২০ লাখ টাকা ও হরে কৃঞ্চ সাহাকে ৮ কোটি ২০ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অর্থ অনাদায়ে তাদের উভয়কে আড়াই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রায়ে অপর আসামি এইচবি অ্যাপারেলসের পরিচালক নারায়ণ চন্দ্র ভৌমিক ও ঢাকা ব্যাংকের সিনিয়র অফিসার খন্দকার নাসির হাসানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৯৯ সাল থেকে ২০০২ সালের মধ্যে ওম প্রকাশ চৌধুরী বেনামে পরিচালিত প্রতিষ্ঠানের অনুকূলে তার কর্মচারী তথা বেনামে পরিচালিত প্রতিষ্ঠানের পরিচালক ও ব্যাংক কর্মকর্তাদের সহায়তায় ১৮টি লোকাল বিবিএলসি খুলে অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে জালিয়াতি এবং প্রতারণামূকভাবে ঢাকা ব্যাংকের ১৭ কোটি ৩৮ লাখ ৫০ হাজার ৬০ টাকা অত্মসাত করেন। ওই অভিযোগে দুদকের কর্মকর্তা জয়নুল আবেদীন শিবলী ২০১৩ সালের ১ জুন ওম প্রকাশসহ ১৩ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা চার আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়