ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামে ২ কোটি টাকার পণ্য জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ২ কোটি টাকার পণ্য জব্দ

নিজস্ব প্রতিবেদক : ঘোষণাবহির্ভূত পণ্য আমদানি করার দায়ে চট্টগ্রামে শুল্ককরসহ প্রায় ১ কোটি ৯৮ লাখ টাকার পণ্য চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

মঙ্গলবার চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে ওই টাকার যন্ত্রাংশ জব্দ করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক এম এস উমরান মটরস, মা চৌধুরী ট্রেডিংসহ চারটি প্রতিষ্ঠানের নামে চালানগুলো খালাসের সময় পণ্য চালানটিগুলোর কায়িক পরীক্ষা করা হয়। ‌শতভাগ কায়িক পরীক্ষায় THREE WHEELER PART OF  FRAME, THREE WHEELER PART OF WIND SHIELD, THREE WHEEL PART OF REAR SHOCK, THREE WHEEL PART OF CONTROLLER AND MOTOR, CHARGER, SINGLE HOOK, REAR AXLE, TOOLS AND ACCESSORIES, SEAT,PARTS OF SPRING সহ আরো অন্যান্য পণ্য মিলে মোট ১০ হাজার ৩৩৫ কেজি ঘোষণা অতিরিক্ত ও ঘোষণাবহির্ভুত পণ্য পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য মূল্য আনুমানিক ১ কোটি ৪২ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা এবং মোট শুল্ককরের পরিমাণ আনুমানিক ৫৫ লাখ ২ হাজার ৪১ টাকা। অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানটির মোট আনুমানিক মূল্য ১ কোটি ৯৮ লাখ টাকা। শুল্ক করাদি আদায়ের জন্য প্রতিবেদন কমিশনার কাস্টমহাউস, চট্টগ্রাম বরাবর প্রেরণ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়