ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঘুষ গ্রহণের অভিযোগে শিক্ষাভবনে দুদকের অভিযান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষ গ্রহণের অভিযোগে শিক্ষাভবনে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বদলি ও পদায়নে ব্যাপক ঘুষ লেনদেন হচ্ছে, এমন অভিযোগে রাজধানীর শিক্ষাভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগ কেন্দ্রে (১০৬) পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনীর নেতৃত্বে তিন সদস্যের একটি দল অভিযানে অংশ নেয়।

অভিযোগের বিষয়ে অধিদপ্তরের মহাপরিচালক দুদক টিমকে অবহিত করেন, দুর্নীতির কারণে বদলি ও পদায়ন কার্যক্রমে পুরোপুরি স্বচ্ছতা আনয়ন করা যাচ্ছে না। তবে ভুক্তভোগী শিক্ষকদের সমস্যা নিরসনে মহাপরিচালক অভিযোগকারী শিক্ষকদের সাথে সরাসরি শুনানির ব্যবস্থা করেছেন এবং তার তত্ত্বাবধানে রক্ষিত অভিযোগ বাক্সে আগত অভিযোগসমূহ সমাধান করার চেষ্টা চালান।

দুদকের পক্ষ থেকে অবৈধভাবে কোচিং ব্যবসায় জড়িত যে ২৫ জন শিক্ষকের তালিকা দেওয়া হয়েছিল, তাদের বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানতে চাইলে মহাপরিচালক জানান, তাদেরকে শাস্তিমূলকভাবে ঢাকার বাইরে বদলি করা হয়েছে। পরবর্তীতে তাদের ঢাকায় আসার কোনো আবেদন বিবেচনায় আনা হবে না। দুদক টিমের পক্ষ থেকে দুর্নীতি রোধে মনিটরিং জোরদার করার পরামর্শ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘শিক্ষাক্ষেত্রে বিরাজমান অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে দুদকের এ অভিযান। এ সেক্টর দুর্নীতিমুক্ত হলে এর প্রভাব পড়বে সব সেক্টরে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়