ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুদকের অভিযান

সাত ভুয়া এমবিবিএস ডিগ্রিধারী সনাক্ত

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাত ভুয়া এমবিবিএস ডিগ্রিধারী সনাক্ত

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) আকষ্মিক অভিযানে ভুয়া এমবিবিএস ডিগ্রিধারী সাত চিকিৎসক সনাক্ত হয়েছে।

দুর্নীতির মাধ্যমে ভুয়া এমবিবিএস ডিগ্রিধারীদের রেজিস্ট্রেশন প্রদানের অভিযোগে বৃহস্পতিবার বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কার্যালয়ে আকস্মিক অভিযান চালিয়েছে সংস্থাটি।

দুদক অভিযোগ কেন্দ্রে ১২ জন ডাক্তারের বিরুদ্ধে চীনের তাইসান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নামে ভুয়া সনদের ভিত্তিতে বিএমডিসি রেজিস্ট্রেশন নেও্য়ার অভিযোগের ভিত্তিতে দুদক উপপরিচালক মো.  মাহমুদ হাসানের নেতৃত্বে একটি টিম অভিযানে অংশ নেয়।

প্রাথমিক তথ্যানুসন্ধানে জানা যায়, চীনের তাইসান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে প্রকৃত পক্ষে তারা ডিগ্রি অর্জন করেননি। অভিযানের অংশ হিসেবে দুদক টিম বিএমডিসি কার্যালয়ে ৭ চিকিৎসকের কাগজপত্র যাচাই করে প্রত্যেকেরই নথিপত্রে মারাত্মক অসঙ্গতির প্রমাণ পায়। এদের মধ্যে ৩ জন গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজে ইন্টার্নশিপ করছে বলে জানা যায়। এ বিষয়ে বিএমডিসি কর্তৃপক্ষের নিকট জানতে চাইলে তারা এ অনিয়মের ব্যাখ্যা দিতে ব্যর্থ হন।

অভিযান প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) জানান, বিএমডিসি এভাবে যথাযথ যাচাই ব্যতিত রেজিস্ট্রেশন দিতে পারে না। দুদক এ ঘটনার ওপর অনুসন্ধান কার্যক্রম চালাবে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে কঠোর আইনানুগ প্রক্রিয়া গ্রহণ করবে।



রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়