ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২ কোটি টাকার সিগারেট ও ওষুধ জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৯, ২২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২ কোটি টাকার সিগারেট ও ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অভিযানে দুই কোটি টাকার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ওষুধ জব্দ  করেছে শুল্ক গোয়েন্দা।

জব্দকৃত পণ্যের মধ্যে রয়েছে দুই লাখ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট, ২৫ হাজার ৫৩৯ পিস ওষুধ, রঙ ফর্সাকারী ক্রিম ও থ্রিপিস।

শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের  মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে ছেড়ে আসা জি৯ ৫১৩ ফ্লাইটটি শুক্রবার দিবাগত রাত ৪টা সময় অবতরণ করে। গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দা দল ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। এক সময়ে শারজাহ ফ্লাইটের জন্য নির্ধারিত ৬নং ব্যাগেজ বেল্ট থেকে ব্যাগ সংগ্রহ করে সাদা পাঞ্জাবি পায়জামা পরিহিত ছয়জন যাত্রী গ্রিন চ্যানেল দিয়ে বের না হয়ে হাজীদের বের হওয়ার জন্য নির্ধারিত গেটের দিকে দ্রুত রওনা দিলে শুল্ক গোয়েন্দা দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এরপর তাদের কাছে থাকা লাগেজগুলো স্ক্যান করে বিপুল পরিমাণ সিগারেট ও ওষুধের অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে কাস্টমস হলে ভোর ৫টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজগুলো খুলে আমদানি নিষিদ্ধ  দুই লাখ শলাকা বিদেশি সিগারেট এবং আমদানি নিয়ন্ত্রিত ওষুধ জব্দ করা হয়। 

জব্দকৃত সিগারেট ১০০০ কার্টনে পাওয়া যায়। এর মধ্য ৪৫৫ কার্টন বেনসন,  ৪৬০ কার্টন ইজি এবং ৮৫ কার্টন ডানহিল।

জব্দকৃত ওষুধ হলো- Kenalog cream- 460 পিস, Allergan Drop- 100, Kenacomb cream- 180, Octanate injection - 60, Rowatinex tablet- 5000, Rital- 6000, Eyclogest- 750, Xanax- 5800, Aqua AD- 66, Ventoline- 50, Plavix- 2688, Searle- 1000, Stilnox- 1000, Kenacort- 385, Cavinton- 2000 পিস। এ  ছাড়া রঙ ফর্সাকারী ক্রিম ৮ কেজি ও থ্রিপিস  জব্দ করা হয়। 

জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৮/ এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়