ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘যারা চাকরির দেন দরবার করেন তারা টাকাটাই হারাবেন’

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৪ ৫:৩৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৯ ৮:৩০:৪০ এএম
‘যারা চাকরির দেন দরবার করেন তারা টাকাটাই হারাবেন’
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, যারা চাকরির জন্য টাকার বিনিময়ে বিভিন্ন জনের কাছে দেন দরবার করেন, তারা মূলত টাকাটাই হারাবেন।

তিনি বলেন, ‘এখন আর টাকার বিনিময়ে কোনো চাকরি মেলে না। মেধার ভিত্তিতেই চাকরি পাওয়া সম্ভব, অন্য কোনো উপায়ে নয়।’

সোমবার ‘মীনা দিবস-২০১৮’ উদযাপন উপলক্ষে রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আপনারা যারা টাকার বিনিময়ে চাকরি নেওয়ার জন্য বিভিন্ন জায়গায়, বিভিন্ন ব্যক্তির কাছে যান, দেন-দরবার করেন, তারা টাকাটাই হারাবেন, চাকরি পাবেন না। কিছু কুচক্রি মহলের উদ্দেশ্যই থাকে ধোঁকা দিয়ে মানুষের টাকা আত্মসাৎ করা। সুতরাং তাদের কাছ থেকে সাবধান থাকবেন।’

তিনি বলেন, কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করতে মেধাবী শিক্ষক নিয়োগ দেওয়ার বিকল্প নেই। আওয়ামী লীগ সরকার সেটাই নিশ্চিত করেছে। সরকার একটি নির্দিষ্ট টার্গেট নিয়ে এগোচ্ছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতে খুব বেশি দেরি নেই। এটি করতে আমরা সেদিকেই হাঁটছি। বিদেশে অশিক্ষিত নয়, শিক্ষিত মানবসম্পদ পাঠাতে চাই। যেন বিদেশে গিয়ে মাথা উঁচু করে থাকতে পারে।

তিনি বলেন, মীনা চরিত্র কন্যা শিশুদের একটি স্বপ্নের চরিত্র। যুগের পর যুগ মীনার বয়স ১০ বছরই আছে, আমারা তাকে বড় হতে দেব না। কারণ, মীনাকে এ বয়সেই মানায়। মীনা অপ্রতিরোধ্য, সে সব কন্যা শিশুর আদর্শ।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন, যাদুশিল্পী জুয়েল আইচ, অভিনেতা সিদ্দিকুর রহমান খানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাও বক্তব্য রাখেন।

পরে মীনা চরিত্রের ওপর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়।




রাংজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge