ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাশরাফি-সাকিবকে নিয়ে জাতীয় লিগের খুলনা দল

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাশরাফি-সাকিবকে নিয়ে জাতীয় লিগের খুলনা দল

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে ২০তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ শুরু হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে। জাতীয় লিগে অংশগ্রহণের জন্য খুলনার ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে।

জাতীয় লিগের বর্তমান চ্যাম্পিয়ন খুলনা দলে তারকার মেলা। এশিয়া কাপের বর্তমান দলের আটজন আছেন খুলনা বিভাগীয় দলে। গতবারের মতো এবারের খুলনা দলে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আছেন গত তিন মৌসুম জাতীয় লিগে না খেলা সাকিব আল হাসানও। এ ছাড়া মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়ের মতো তারকাও আছেন এই দলে।

জাতীয় দল এই মুহূর্তে আরব আমিরাতে এশিয়া কাপ নিয়ে ব্যস্ত থাকলেও জাতীয় লিগের প্রথম রাউন্ড থেকেই তাদেরকে পাওয়ার আশা করছেন খুলনার টিম ম্যানেজমেন্ট। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, জাতীয় দলে ব্যস্ত না থাকলে সব ক্রিকেটারকেই জাতীয় লিগে খেলা বাধ্যতামূলক করে দিয়েছে বিসিবি। সেক্ষেত্রে প্রথম রাউন্ড থেকেই খেলার কথা তাদের। তবে বাংলাদেশ যদি এশিয়া কাপের ফাইনালে (২৮ সেপ্টেম্বর) ওঠে সেক্ষেত্রে দ্বিতীয় রাউন্ড থেকে অধিকাংশ তারকাই খেলবেন।



অন্য ক্রিকেটাররা অংশ নিলেও সাকিবের খেলা নিয়ে শঙ্কা থেকে যাচ্ছে। এশিয়া কাপের পরই সাকিবের আঙুলের অস্ত্রোপচারের সম্ভাবনা রয়েছে। এ কারণে তাকে নাও পাওয়া যেতে পারে। আর মাশরাফি খেলতে পারেন তৃতীয় রাউন্ডে। বাকি তারকা ক্রিকেটাররা খেলবেন অন্তত দ্বিতীয় রাউন্ড থেকেই।

আগামী ২৪ সেপ্টেম্বর থেকে খুলনা বিভাগীয় দলের অনুশীলন শুরু করার কথা রয়েছে। ১ অক্টোবর প্রথম রাউন্ডে খুলনা বিভাগ মুখোমুখি হবে রাজশাহী বিভাগের। ম্যাচটি হবে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে।

খুলনা বিভাগীয় প্রাথমিক দল: মাশরাফি বিন মুর্তজা, খান আব্দুর রাজ্জাক, মোহাম্মদ মিথুন (উইকেটরক্ষক), শেখ তুষার ইমরান, জিয়াউর রহমান জনি, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, কাজী নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সৌম্য সরকার, নাহিদুল ইসলাম, মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন হোসেন, মেহেদী হাসান মিরাজ, মমিনুল ইসলাম সোহেল, মোহাম্মদ রায়হান, রবিউল ইসলাম রবি ও মাহমুদুল হাসান সেতু।




রাইজিংবিডি/খুলনা/২৪ সেপ্টেম্বর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়