ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার রায় ১৬ অক্টোবর

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার রায় ১৬ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৬ অক্টোবর রায় দেবেন হাইকোর্ট।

বৃহস্পতিবার  বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে আজ শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ইয়ন ও তার বন্ধু রাজুর পক্ষে অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, মনসুরুল হক চৌধুরী শুনানি করেন।

এর আগে গত ৭ আগস্ট থেকে এই মামলার আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। শুনানিতে মামলার  পেপারবুক  থেকে মামলার এজাহার, অভিযোগপত্র, আসামি ও সাক্ষীদের জবানবন্দি ও নিম্ন আদালতের রায় উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন জ্যেষ্ঠ সহ-সম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় ২০১২ সালের ১০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ সাংবাদিক ফরহাদের ভাগনে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়