ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

হাসপাতালের যন্ত্রপাতি আত্মসাৎ : মোহাম্মদপুরে দুদক টিম

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৫ ১২:১০:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৬ ৪:৪৪:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : ট্রেনিংয়ের যন্ত্রপাতি ক্রয় না করে প্রায় ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর আওরঙ্গজেব সড়কে অবস্থিত মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে ওই অভিযান পরিচালনা করেছে দুদকের সাত সদস্যের একটি বিশেষ টিম। সংস্থাটির অভিযোগ কেন্দ্রে (১০৬) অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় দুদক।

অভিযানের সমন্বয়কারী ও দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার ১০০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য হাসপাতাল। যা মোহাম্মদপুর আওরঙ্গজেব সড়কে অবস্থিত। মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারের পরিচালক মো. মনিরুজ্জামানসহ একটি সিন্ডিকেট স্বাক্ষর জাল করে যন্ত্রপাতি ক্রয় না করে ট্রেনিং সংক্রান্ত যন্ত্রপাতি বাবদ ২০ থেকে ২৫ কোটি টাকা আত্মসাত করেছেন।

দুদকের অভিযোগ কেন্দ্রে (১০৬) এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযানে যায় দুদকের একটি বিশেষ টিম। অভিযানে অভিযোগের আংশিক সত্যতা পাওয়া যায়। শিগগিরই এ বিষয়ে দুদক থেকে আরো অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা নিবে বলে দুদক জানিয়েছে।

দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান, সালাহউদ্দিন আহমেদ ও উপসহকারী পরিচালক সাইফুল ইসলামের সমন্বয়ে সাত সদস্যের বিশেষ টিম অভিযান পরিচালনা করে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/এম এ রহমান/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC