ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দহন’র গান শ্রুতিকটু নয়তো?

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দহন’র গান শ্রুতিকটু নয়তো?

বিনোদন প্রতিবেদক : জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ সিনেমার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানা যায়। মুক্তিকে সামনে রেখে গতকাল রোববার ‘দহন’ সিনেমার ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামের একটি গান প্রকাশ করা হয়েছে।

‘হাজীর বিরিয়ানি/মালে ঢাল পানি/গাজা দেরে টানি/চলবে নেশা জমবে খেল/থাকলে আমদানি/নেইরে পেরেশানি/বাংলা হিসাব জানি…….মাতাল হয়ে হিসু করব দেয়ালে/শালা যা হবে দেখা যাবে কাল সকালে।’ এমন কথার গানটি লিখেছেন ওপার বাংলার প্রিয় চট্টোপাধ্যায়। মদ্যপ অবস্থায় গানটির সঙ্গে সিয়ামসহ অনেককে পারফর্ম করতে দেখা যায়। গানটির সুর, সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কলকাতার আকাশ সেন। গানটির র‌্যাম্পের অংশ গেয়েছেন নায়ক সিয়াম।

তবে গানে ব্যবহৃত কয়েকটি শব্দ বেশ শ্রুতিকটু শোনায়। সিনেমার দৃশ্যের প্রয়োজনে গানে এমন শব্দ দরকার হলেও ‘হিসু’, ‘মাল’ শব্দগুলোকে ‘শ্রুতিকটু শব্দ’ বলেই মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা। চলচ্চিত্রকে সমাজের দর্পণ বলা হয়। যা দেখে দর্শক বিনোদিত হওয়ার পাশাপাশি সচেতন হওয়ার অবকাশ পান। এর মাধ্যমে মানুষ চাইলে জ্ঞানার্জনও করতে পারেন। ‘দহন’ সিনেমাটি মুক্তির পর হয়তো গানের এমন কথাগুলো সঙ্গতিপূর্ণ মনে হলেও হতে পারে বলেও মত ব্যক্ত করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। 

এ প্রসঙ্গে সিয়াম বলেন, ‘এই প্রথমবার নিজের কণ্ঠে গান তুললাম। এটা সত্যিই খুব ভালো লাগার। আমি র‌্যাম্পের অংশটুকু গেয়েছি। একটি মাতাল ছেলে কি করে তা এই গানে দেখানো হয়েছে। আমার বিশ্বাস সবার ভালো লাগবে। আর গানে কেন এমন শব্দ ব্যবহার করা হয়েছে তা দেখার পর সবাই বুঝতে পারবেন।’

সিনেমার গল্পের সঙ্গে মিল রেখেই গানের কথাগুলো লেখা হয়েছে বলে দাবি প্রযোজনা প্রতিষ্ঠানের।  

‘দহন’ সিনেমাটি নির্মাণ করছেন রায়হান রাফি। এতে সিয়ামের বিপরীতে অভিনয় করছেন পুজা চেরি। এছাড়াও এতে অভিনয় করছেন জাকিয়া বারী মম, মনিরা মিঠু, রাজ রীপা প্রমুখ। এর আগে এ সিনেমার ফার্স্ট লুক প্রমো প্রকাশিত হয়।

দেখুন : ‘হাজীর বিরিয়ানি’ গানটি।




রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়