ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাষ্ট্রপতির কাছে যাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৫ ৩:১৭:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৫ ৩:১৭:৫২ পিএম
ছবি : মেহেদী হাসান ডালিম

নিজস্ব প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভূমিকার অনুরোধ জানাতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সোমবার এক সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ কথা জানান।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, গতকাল সভার গৃহীত সিদ্ধান্ত অনুসারে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে শিগগিরই রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সমিতির দীর্ঘদিনের দাবি নতুন একটি বহুতল ভবন নির্মাণের জন্য নির্ধারিত জায়গা উদ্ধারের বিষয়ে আলোচনা করা এবং দেশের ক্রান্তিলগ্নে মানুষের ভোটের অধিকার এবং আগামী দিনে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য রাষ্ট্রপতিকে বিশেষ ভূমিকা রাখার আহ্বান জানানো হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের মানুষের ভোটের অধিকার এবং নিরপেক্ষ নির্বাচনের পক্ষে সারা দেশের আইনজীবীদের সম্পৃক্ত করার মাধ্যমে একটি বৃহত্তর মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অতীতে বিচার বিভাগের স্বাধীনতা  মানবাধিকার এবং গণতন্ত্র উদ্ধারের আন্দোলন করে স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে সহায়ক ভূমিকা পালন করেছে। দেশের এই ক্রান্তিকালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য সারা দেশের আইনজীবীদের সম্পৃক্ত করার মাধ্যমে মহাসমাবেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায়  সমিতির সহ সভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/মেহেদী/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC