ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রফিকুল আমিনের আপিল খারিজ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রফিকুল আমিনের আপিল খারিজ

নিজস্ব প্রতিবেদক : ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রফিকুল আমিনের জব্দকৃত অর্থ উত্তোলন চেয়ে করা আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন ব্যারিষ্টার আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার এম. মইনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন ও এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান।

২০১২ সালের ৩০ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মো. মোজাহার আলী সরদার ডেসটিনি গ্রপের বিভিন্ন ব্যাংকে থাকা ৩০টি অ্যাকাউন্ট জব্দ করার আবেদন জানায়। এরপর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ অ্যাকাউন্টগুলো জব্দ রাখার আদেশ দেন। পরে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি রফিকুল আমিন টাকা উত্তোলনের আবেদন মহানগর সিনিয়র স্পেশাল জজ আবেদন নামঞ্জুর করেন। পরে এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ২০১৬ সালের গত ৫ এপ্রিল আপিল করা হয়। সে আপিলের শুনানি নিয়ে সোমবার আবেদনটি খারিজ করে দেন হাইকোর্ট।  

প্রসঙ্গত, মামলার বিবরণ অনুসারে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশন এর আর্থিক অর্থবছর ২০০৯-২০১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ১,১৭৮ কোটি ৬১ লক্ষ ২৩ হাজার ২০৪ টাকা স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন বলে অভিযোগ উঠে। পরে বিষয়টি তদন্ত করে দুদকের উপপরিচালক তৌফিকুল ইসলামসহ ২২ জনকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানার মামলা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়