ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩ ট্রাক ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩ ট্রাক ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য জব্দ

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহায়তায় এবার বেআইনিভাবে আমদানিকৃত ভেজাল গুঁড়ো দুধ ও জুসসহ তিন ট্রাক খাদ‌্যপণ‌্য জব্দ করা হয়েছে।

দুদকের অভিযোগকেন্দ্রে (১০৬) অভিযোগ পাওয়ার পরিপ্রেক্ষিতে বুধবার রাজধানীর তেজগাঁওয়ে অভিযান চালিয়ে এসব খাদ্যদ্রব্য আটক করে ডিএমপির ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে এসব তথ‌্য জানিয়েছেন।

বিএসটিআইকে ম্যানেজ করে বেআইনিভাবে খাদ্যপণ্য আমদানি ও বাজারজাত করে কোটি কোটি টাকা অবৈধভাবে উপার্জনের অভিযোগের ভিত্তিতে দুদকের সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে পুলিশসহ ছয় সদস্যের একটি দল ও বিএসটিআইর চার কর্মকর্তা অভিযান চালান।

দুদক জানায়, রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত ‘রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল’ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বুধবার সন্ধ্যা ৬টায় প্রায় তিন ট্রাক বেআইনিভাবে আমদানিকৃত গুঁড়ো দুধ, জুস ও অন্যান্য খাদ্যপণ্য জব্দ করে তা ডিএমপির ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত ছিল। অবৈধ খাদ্যদ্রব্য ধ্বংসের প্রক্রিয়া চলছিল।

অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘ভেজাল, অনৈতিক ও ক্ষতিকর খাদ্য, ঔষধ ও পণ্যের ব্যবসা করে এক শ্রেণির ব্যবসায়ী অবৈধভাবে বিপুল অর্থের মালিক হচ্ছে এবং এ অর্থ অনৈতিক পথে ব্যয় করছে। দুদক এ অভিযানের মাধ্যমে এসব দুর্নীতি বন্ধ করতে চায়, জনগণকে সচেতন করতে চায় এবং বিএসটিআইর প্রাতিষ্ঠানিক দুর্নীতি দূর করতে চায়।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়