ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে প্রতিবেদন ১৮ নভেম্বর

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২০ ৬:০৭:১১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২০ ৬:০৭:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে আশুলিয়া থানায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১৮ নভেম্বর ধার্য করেছেন আদালত।

শনিবার মামলার এজাহার আদালতে এলে তা গ্রহণ করেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খানম। তিনি আশুলিয়া থানা পুলিশকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে এ তারিখ ধার্য করেন বলে আদালত সূত্রে জানা গেছে।

এর আগে শুক্রবার রাতে হাসান ইমাম নামের ভুক্তভোগী জমির মালিকের অভিযোগের ভিত্তিতে মামলাটি গ্রহণ করে আশুলিয়া থানা পুলিশ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, আশুলিয়া থানার পাথালিয়া মৌজায় গণস্বাস্থ্য কেন্দ্রের পাশের একটি জমি দীর্ঘদিন যাবৎ দখলের চেষ্টা করছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। ক্যানসার হাসপাতাল করার নামে ওই জমির মালিককে নামমাত্র মূল্যে জমিটি গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের নামে লিখে দেওয়ার জন্য নানা রকমের চাপ দেওয়া হচ্ছিল। জমি লিখে না দিতে চাইলে জামির মালিককে গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের নামে ১ কোটি টাকা দান করার জন্যও জোর করা হচ্ছিল।

মামলায় ডা. জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলামসহ আরো তিনজনকে আসামি করা হয়েছে।

গত ১৫ অক্টোবর একই ধরনের অভিযোগে আশুলিয়া থানায় ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করেন আরেক ভুক্তভোগী জমির মালিক মোহাম্মদ আলী। ওই মামলায় আগামী ১৪ নভেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী আশুলিয়ায় হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, ওষুধ কোম্পানিসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop