ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

হলমার্ক কেলেঙ্কারি : এজাজ আহমেদের জামিন বাতিল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৬, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হলমার্ক কেলেঙ্কারি : এজাজ আহমেদের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক : হলমার্ক কেলেঙ্কারি ঘটনায় অভিযুক্ত আসামি এজাজ আহমেদের ছয়টি মামলায় জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে  বিচারিক আদালতে আত্মসর্ম্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার জামিন বাতিলের শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেত্বত্বে সাত সদস্যর বেঞ্চ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী তৌসিফ হোসেন।

পরে আইনজীবী খুরশিদ আলম খান বলেন, হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় ছয়টি মামলায় এজাজ আহমদেকে হাইকোর্ট ইতোপূর্বে জামিন দিয়েছেন। আমরা এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন বাতিলের আদেশ দিয়েছেন।  

এর আগে ২০১৪ সালে সহযোগী দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়েরকৃত ১৪ মামলার চার্জশিট দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পরে এজাজ আহমেদ বিচারিক আদালতে আত্বসমর্পণ করলে আদালত ওই বছর তাকে কারাগারে প্রেরণ করেন।  পরবতীতে তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়ে মুক্তি পান।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৪ অক্টোবর রাজধানীর রমনা থানায় তানভীর মাহমুদসহ ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করে দুদক। সেই মামলায় তাদের বিরুদ্ধে দুই হাজার ৬৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলায় আসামিরা হলেন-তানভীর মাহমুদ, মীর মহিদুর রহমান, শেখ আলতাফ হোসেন, মো. সফিজউদ্দিন আহমেদ ও এজাজ আহমেদ, আতিকুর রহমানসহ ১৮ জন।




রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়