ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গণস্বাস্থ্যের ২ প্রতিষ্ঠানকে জরিমানা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৪, ২৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণস্বাস্থ্যের ২ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় প্রতিষ্ঠান দুটিকে পৃথকভাবে ২৫ লাখ টাকা করে জরিমানা করা হয়। মঙ্গলবার রাতে এ অভিযান পরিচালনা করেন আদালত।

র‌্যাব-৪ জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আশুলিয়ার গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিকেলস লিমিটেডের কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, ফার্মাসিউটিক্যালসে অ্যান্টিবায়োটিক ওষুধ উৎপাদন ল্যাবে মেয়াদোত্তীর্ণ রোম্যাটারিয়াল্স দিয়ে অ্যান্টিবায়োটিক উৎপাদন করায় ট্রাস্ট্রিকে ১৫ লাখ টাকা জরিমানা ও ল্যাবটি সিলগালা করা হয়। এ ছাড়া গণস্বাস্থ্যকেন্দ্র হাসপাতালের লাইসেন্স না থাকা, অপারেশন বিভাগের সরঞ্জামাদি পুরনো ও প্যাথলজি বিভাগের বিভিন্ন ত্রুটির জন্য ১০ লাখ টাকা জরিমানা করার পাশাপাশি লাইসেন্স করার জন্য এক মাসের সময় দেওয়া হয়েছে। এটি ছিল নিয়মিত অভিযানের অংশ।

উল্লেখ্য, আশুলিয়ায় জমি দখলের চেষ্টা, ভাঙচুর, চুরির অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা হয়। তবে উচ্চ আদালত থেকে তিনি জামিনে আছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৮/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়