ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনায় ধানের শীষ চান ২২ নেতা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ধানের শীষ চান ২২ নেতা

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে ধানের শীষ প্রতীক পেতে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন দলের ২০ নেতা।

২২ জন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করলেও শুক্রবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিনে জমা দিয়েছেন ২০ জন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মনোনয়ন ফরম বিষয়ে দায়িত্বপ্রাপ্ত খুলনা এবং ফরিদপুর বিভাগের সমন্বয়ক কমিটির সদস্য ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা ও পাঠকচক্র বিষয়ক সম্পাদক হুমায়ন কবির সুমন।

সর্বোচ্চ দুটি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে আলোচনায় রয়েছেন দলের খুলনা জেলা সভাপতি এস এম শফিকুল আলম মনা। তিনি খুলনা-৬ আসন থেকে প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শেষ দিকে এসে খুলনা-২ আসন থেকেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্য প্রার্থীরা প্রত্যেকে  একটি আসনের জন্য দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন। 

খুলনা-১ আসনে খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান ফরম তুলেছেন।

খুলনা-২ আসনে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, খুলনা জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা ও নগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন মনোনয়ন ফরম তুলেছেন।

খুলনা-৩ আসনে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু নাঈম মো. ফকরুল আলম, খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, খুলনা মহানগর বিএনপি’র কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ হোসেন অমল ফরম তুলেছেন।

খুলনা-৪ আসনে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল এবং কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ মনোনয়ন ফরম তুলেছেন।

খুলনা-৫ আসনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান, খুলনা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডা. গাজী আব্দুল হক, ডুমুরিয়া উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর ও উপজেলা সাধারণ সম্পাদক মোল্লা মোসারফ হোসেন মফিজ ফরম তুলেছেন।

খুলনা-৬ আসনে খুলনা জেলা বিএনপি’র সভাপতি এস এম শফিকুল আলম মনা, খুলনা জেলা ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি ও খুলনা জেলা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শেখ শামসুল আলম পিন্টু, কয়রা উপজেলা সভাপতি মোমরেজুল ইসলাম, পাইকগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল মজিদ ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক দলের মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আবেদন ফরম জমা দেওয়া প্রার্থীদের সাক্ষাৎকার আগামী সোমবার গ্রহণ করবে দলীয় মনোনয়ন বোর্ড। এরপরই একটি আসনে একজন করে প্রার্থীকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে। একটি আসনের বিপরীতে দলের একাধিক প্রার্থী হওয়ার সুযোগ নেই।

জাতীয় ঐক্য ফ্রন্টের শরীক দল জেএসডি খুলনা-৩ আসন থেকে দলের জেলা সভাপতি আ ফ ম মহসিনকে মনোনয়ন দিয়েছে। 



রাইজিংবিডি/খুলনা/১৭ নভেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়