ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়াসায় দুদকের অভিযান: ৩ ইন্সপেক্টর বদলি

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াসায় দুদকের অভিযান: ৩ ইন্সপেক্টর বদলি

নিজস্ব প্রতিবেদক : বিল কারচুপি, অবৈধ অর্থের বিনিময়ে ইচ্ছেমত বিল প্রস্তুত ও গ্রাহক হয়রানির অভিযোগে ওয়াসার ঢাকার ফকিরাপুল কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ সময় নানা অভিযোগে তিন জন ইন্সপেক্টরকে বদলি করা হয়েছে। তারা হলেন-গোলাম রাব্বানী, শাহ মিরান ভূঁইয়া ও শফিকুল ইসলাম।

রোববার দুদকের হটলাইনে (১০৬) পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে সংস্থাটির সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম অভিযানে অংশ নেয়।

দুদক জানায়, ইন্সপেক্টর শফিকুল ইসলাম উৎকোচের বিনিময়ে গ্রাহকদের বিল কমিয়ে দেওয়ার অফার দেন। অপরদিকে ইন্সপেক্টর গোলাম রাব্বানীর বিরুদ্ধে মিটার না দেখেই বিল প্রস্তুত করার অভিযোগ প্রমাণিত হয়। বাড়তি অর্থ না দেওয়ায় ইন্সপেক্টর শাহ মিরান ভূঁইয়া গ্রাহকদের বিল বাড়িয়ে দেবার হুমকি দেন। এছাড়া দুদক টিমের উপস্থিতিতে গ্রাহকদের অভিযোগের সুষ্ঠু ব্যবস্থাপনা ও সমাধানের উদ্দেশ্যে তাৎক্ষণিকভাবে একটি রেজিষ্ট্রার খোলানো হয়।

অভিযানকালে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রচুর বিল বকেয়া থাকারও প্রমাণ পাওয়া গেছে। এর মধ্যে মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালের পৌনে ৫ কোটি টাকা এবং বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটির ৩৩ লাখ টাকা বিল বকেয়া রয়েছে। অবিলম্বে এসব বিল সমন্বয়ের ব্যবস্থা গ্রহণে ওয়াসা কর্তৃপক্ষকে তাগিদ দেয় দুদক টিম।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘মাঠ পর্যায়ে এসব দুর্নীতির কারণে জনভোগান্তি বাড়ছে। দুদক নিয়মিত নজরদারির মাধ্যমে দুর্নীতি হ্রাস করতে প্রতিজ্ঞাবদ্ধ।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়