ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খোকার ছেলে-মেয়ের বিরুদ্ধে মামলায় চার্জশিট

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৭:২০:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৭:২০:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার (নন-সাবমিশন) মামলায় বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক ও মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক।

বৃহস্পতিবার সাদেক হোসেন খোকার ছেলে ও মেয়ের বিরুদ্ধে পৃথক দুই মামলায় আদালতে এ দুটি চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. জাহাঙ্গীর হোসেন ।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার চার্জশিট দুটি দেখেছেন। শিগগিরই মামলা দুটি বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলী করা হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

আদালত সূত্র জানায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেন ও সারিকা সাদেকের নিজ ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের সম্পদের বিবরণী কমিশনে দাখিলের নোটিশ দেওয়া হয়। ওই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল মো. তালেব কমিশনের ওই আদেশ জারি করতে তাদের বাসভবনে যান। কিন্তু ইশরাক হোসেন ও সারিকা সাদেক সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চার জনের (সাক্ষী) সামনে বাসভবনের নিচ তলায় প্রবেশ পথের বাম পাশে দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে ওই আদেশ জারি করা হয়। কমিশনের দেওয়া সাত কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন ও সারিকা সাদেক তাদের সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল করেননি। এজন্য ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় সাদেক হোসেন খোকার মেয়ের বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করা হয়। পরদিন একই অভিযোগে একই থানায় সাদেক হোসেন খোকার ছেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে এ দুটি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে এ দুটি মামলার চার্জশিট দাখিল করা হল।



রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC