ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাফরুল্লাহ চৌধুরীসহ চার জনের জামিন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাফরুল্লাহ চৌধুরীসহ চার জনের জামিন

নিজস্ব প্রতিবেদক : আশুলিয়া থানায় দায়ের করা মাছ চুরির মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চার জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ঢাকা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন মামলার চার্জশিট দাখিল পর্যন্ত আসামিদের জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া অন্য আসামিরা হলেন-গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও সহ রেজিস্ট্রার গোলাম মোস্তফা।

আসামিপক্ষের আইনজীবী এএইচএস রাশেদ বলেন, গত বছরের ২৫ অক্টোবর আসামিরা আত্মসমর্পণ করলে হাইকোর্ট তাদের আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন। ওই সময়ের মধ্যে ঢাকা  জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে অনুসারে আসামিরা আত্মসমর্পণ করে আদালত থেকে জামিন নেন। আসামিরা এখন পর্যন্ত জামিনের শর্ত ভঙ্গ করেননি। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা করে মুচলেকায় প্রত্যেক আসামিকে জামিনের আদেশ দেন।

প্রসঙ্গত, গত বছরের ২৪ অক্টোবর কাজী মহিবুর রব বাদী হয়ে আশুলিয়া থানায়   মামলাটি করেন। তিনি গণস্বাস্থ্য কেন্দ্রের ১৯ দশমিক ৬৩ শতাংশ জায়গার ক্রয়সূত্রে মালিক বলে মামলায় অভিযোগ করেন।

মামলায় বলা হয়, আসামিরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে জমি দখল করে লোকজন নিয়ে সেখানে থাকা মাছ চুরি করেছেন। জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে এ মামলা ছাড়াও গত ১২, ১৫, ১৯ ও ২১ অক্টোবর চাঁদাবাজি, ভাঙচুর, জমি দখল ও সাইনবোর্ড চুরির আরও চারটি মামলা হয়েছে। সবগুলো মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়