ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জঙ্গিনেতা রিজওয়ান হারুন ৫ দিনের রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিনেতা রিজওয়ান হারুন ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় জঙ্গিনেতা রিজওয়ান হারুনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি জোনাল টিমের পুলিশ পরিদর্শক রবিউল আলম রিজওয়ান হারুনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামির পক্ষে কলিমুল্লাহ মজুমদার রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. রকিবুল এ তথ্য জানান।

এর আগে শনিবার ভোর ৬টার দিকে ধানমন্ডি-৬ এর ঈদগাহ মসজিদের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিজওয়ান হারুনের প্রত্যক্ষ মদদে বাংলাদেশে সর্ব প্রথম আল-কায়দার মতাদর্শী জঙ্গি সংগঠন জামাতুল মুসলিমিন (জেএম) প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশসহ পৃথিবীর প্রায় ১৭টি দেশে এ সংগঠনের কার্যক্রম চলমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিজওয়ানসহ সংগঠনের সদস্যরা ঢাকা শহরে বিভিন্ন বাসা, মসজিদ এবং হারুন ইঞ্জিনিয়ারিংয়ের নিজস্ব অফিসকে দাওয়া-হালাকা কার্যক্রমের জন্য ব্যবহার করত।

‘প্রচলিত ইমামের পেছনে জুমার নামাজসহ অন্যান্য নামাজ আদায় করা যাবে না। যারা জামাতুল মুসলিমিনের বায়াত গ্রহণ করবেন না তারা সবাই কাফের।’ হালাকায় এসব বিষয় বয়ান করা হতো বলে গোয়েন্দা পুলিশ জানিয়েছে।

অভিযোগ আছে, ইমিগ্রেশনের চোখ ফাঁকি দিয়ে গত ২০১৭ সালের মে মাসে দেশে ফিরেই আত্মগোপনে ছিলেন রিজওয়ান হারুন। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সে মোস্ট ওয়ান্টেড ছিল। ঢাকায় এসে গোপনে কর্মী সংগ্রহে ব্যস্ত সময় পার করে রিজওয়ান।

ডিএমপির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জামাতুল মুসলিমিনের সকল সদস্য জঙ্গি কার্যক্রম দ্রুত বিস্তারের জন্য বিভিন্ন ধরনের ইংলিশ মিডিয়াম স্কুল ও অন্যান্য শিক্ষপ্রতিষ্ঠান গড়ে তোলে। এদের মধ্যে লেকহেড গ্রামার স্কুল ও কিউকেশিন কারাতে স্কুল অন্যতম।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়