ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

লাল তীর বীজের মোড়ক পরিবর্তন

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২০ ৭:৩৮:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২০ ৭:৩৮:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নকল প্রতিরোধ করতে বেসরকারি বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘লাল তীর’ তাদের বীজের মোড়ক (প্যাকেট) পরিবর্তন করেছে।

রোববার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের বাসন এলাকায় লাল তীর বীজের কারখানা চত্বরে নতুন মোড়ক উন্মোচন করেন লাল তীর সীড লিমিটেডের পরিচালক তাজওয়ার এম আউয়াল। এ সময় প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তা, বীজের ডিলাররা উপস্থিত ছিলেন।

লাল তীর সীড লিমিটেডের পরিচালক তাজওয়ার আউয়াল এ সময় বলেন, লাল তীর সীডের চাহিদা ও সুনাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী লাল তীরের অনুরূপ মোড়কে নকলবীজ বাজারজাত করায় কৃষকদের স্বার্থে কোম্পানি ২৩ বৎসরে পদার্পণের প্রাক্কালে সব বীজের নতুন মোড়ক উন্মোচনের মাধ্যমে লাল তীর বীজ বাজারজাত শুরু করছে।

তিনি আরো জানান, লাল তীর সীড লিমিটেড উচ্চ ফলনশীল হাইব্রীড এবং উন্মুক্ত পরাগায়িত বীজ উৎপাদন, বিপণনকারী দেশের অন্যতম প্রতিষ্ঠান, যা দেশের জনসংখ্যা বৃদ্ধি ও চাষযোগ্য জমির সংকোচন সত্ত্বেও চাহিদার সঙ্গে তাল মিলাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

শনিবার থেকে ৬ দিন ব্যাপী লাল তীর দিবস শুরু হয়েছে। এতে সারা দেশ থেকে চাষী, পরিবেশক, কৃষি ব্যবসা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, কৃষি সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, কৃষি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন।



রাইজিংবিডি/গাজীপুর/২০ জানুয়ারি ২০১৮/হাসমত আলী/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge