ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিলেন প্রীতিলতা পোদ্দার

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিলেন প্রীতিলতা পোদ্দার

জ্যেষ্ঠ প্রতিবেদক : নড়াইল- ১ (আসন সংখ্যা- ৯৩) সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের সাংসদ হতে চান ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের প্রাক্তণ নেত্রী ও স্থানীয় আওয়ামী লীগের সদস্য প্রীতিলতা পোদ্দার।

রোববার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ধানমন্ডির ৩/এ-তে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এসময় নড়াইল আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়ন ফরম জমা দিয়ে প্রীতিলতা পোদ্দার বলেন, ‘মানুষের সেবা করার জন্যই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করছি। রাজনীতিক নয়, নড়াইলবাসীর সেবক হতে চাই। আমাদের প্রাণপ্রিয় নেত্রী (শেখ হাসিনা) যদি সুযোগ দেন তাহলে প্রত্যাশা পুরণ করতে চাই। সুযোগ পেলে আমি তরুণদের নিয়ে কাজ করার পাশাপাশি কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে চাই।’

তিনি বলেন, ‘নারীর ক্ষমতায়নসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ক্ষুধা-দারিদ্র, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং আগামী প্রজন্মের ঠিকানা সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গড়তে শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে আমৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যেতে চাই।’

প্রীতিলতা বলেন, ‘সারাজীবন আমার পরিবার আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলার প্রতি আনুগত। এটা আমাদের পারিবারিক শিক্ষাও। আমার ও পরিবারের রাজনৈতিক জীবন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মহিতোষ পোদ্দার মানুষ গড়ার কারিগর ছিলেন। তিনি শতদল মহাবিদ্যালয়ের প্রিন্সিপাল ছিলেন, একইসঙ্গে আওয়ামী লীগের রাজনীতিতেও সক্রিয় ছিলেন।

প্রীতিলতা পোদ্দার শিক্ষাজীবনে বি.এ (অনার্স), এম.এ বাংলা, এলএলবি, পোস্ট গ্রাজুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিপ্লোমা ইন জার্নালিজম সম্পন্ন করেছেন।

প্রীতিলতা পোদ্দার রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য।

তিনি ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের প্রাক্তন সদস্য, শেখ ফজিলাতুন্নেসা মহিলা কলেজ ছাত্রলীগের প্রাক্তন সদস্য, কালিয়া উপজেলা আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক, বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সংসদের সংবাদ পাঠিকা ও সদস্য। এছাড়া তিনি সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসমূহের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়