ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রাক্তন প্রধান নৌ-প্রকৌশলী নাজমুলকে গ্রেপ্তারে পরোয়ানা

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ৭:৫৬:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ৭:৫৬:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : নৌ-পরিবহন অধিদপ্তরের প্রাক্তন প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হককে গ্রেপ্তার করতে পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামির বিরুদ্ধে দেওয়া চার্জশিট আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে মামলাটি ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে বদলি করে চার্জ শুনানির জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এদিন, আসামি নাজমুল হক আদালতে উপস্থিত না হয়ে সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন নাকচ করে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এসব তথ্য জানিয়েছেন।

জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্স নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. হাসান ইমাম দুদকের কাছে অভিযোগ করেন যে, তাদের কোম্পানির একটি জাহাজের নকশা অনুমোদন ও আকেটি জাহাজের নামকরণে অনাপত্তিপত্র দিতে গড়িমসি করছিলেন ড. নাজমুল হক। একপর্যায়ে তিনি এ কাজের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন। তার চাওয়া ১৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তিতে ৫ লাখ টাকা দেওয়া হয়।

দ্বিতীয় কিস্তির ৫ লাখ টাকা দেওয়ার কথা ছিল গত বছরের ১২ এপ্রিল। ওই টাকা নেওয়ার জন্য নাজমুল হক সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেগুন রেস্টুরেন্টে হাজির হন। দুদকের টিমও ঘুষ লেনদেনের তথ্য আগাম জানতে পেরে সেখানে হানা দেয়। ৫ লাখ টাকা নেওয়ার সময় হাতেনাতে আটক হন নাজমুল। ওই দিন দুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে তার বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে গত বছরের ১৮ অক্টোবর দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ আসামির বিরুদ্ধে আদালতে এ চার্জশিট দাখিল করেন। এ মামলায় গত বছরের ১৯ এপ্রিল আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত বছরের ১৩ আগস্ট এ মামলায় জামিন পান নাজমুল।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/মামুন খান/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge