ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভুয়া নামজারিতে ফাঁসলেন ভূমির কানুনগোসহ ৯ জন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুয়া নামজারিতে ফাঁসলেন ভূমির কানুনগোসহ ৯ জন

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতার অপব্যবহার করে ভুয়া নামজারির অভিযোগে চট্টগ্রামের রাঙ্গুনিয়া ভূমি অফিসের কানুনগোসহ নয়জনের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার মামলা দায়েরের বিষয়টি অনুমোদন হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদকের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দীন মামলাটি দায়ের করবেন।

যাদেরকে মামলায় আসামি করা হবে তারা হলেন— রাঙ্গুনিয়া উপজেলা ভূমি অফিসের কানুনগো মংনি মার্মা, একই অফিসের প্রাক্তন কানুনগো (বর্তমানে ফেনীর সোনাগাজী উপজেলা ভূমি অফিসের কানুনগো) দীনেশ কান্তি চাকমা, রাঙ্গুনিয়া সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক কাজী আতাউর রহমান, রাঙ্গুনিয়া ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (বর্তমানে কর্ণফুলী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত) আবু বক্কর হোসেন ইবনে কাশেম, চৌধুরী মোহাম্মদ আবু নাসের ইবনে কাশেম ও সুমন চৌধুরী, ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. আকরাম হোসেন, রাঙ্গুনিয়া সাব-রেজিস্ট্রার অফিসের অতিরিক্ত নকলনবীশ বটন দাশ ও সৈয়দুল আলম।

দুদক সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ৪০৬৯/১৫ নং জমা ভাগ মূলে নামজারি সম্পাদনে কানুনগো দীনেশ কান্তি চাকমা ও ভূমি সহকারী কর্মকর্তা সুমন চৌধুরীর আবেদনের সাথে আবেদনকারীর ছবি ও স্বাক্ষর মিল না থাকার পরেও নামজারিতে সহায়তা করেছেন। এছাড়া, দলিলে বিএস দাগ ৩৩২৭ থাকলেও তার জায়গায় ৩৪২৭ লিখে নামজারিতে সহায়তা করেছে তারা। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০/১০৯ এবং ১৯৪৭ দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজুর অনুমোদন দিয়েছে কমিশন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৯/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়