ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা নিয়ে রিট খারিজ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা নিয়ে রিট খারিজ

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামারের পদোন্নতি দাবি ও ৫৬ জনকে গ্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে পদোন্নতি দাবি করা প্রোগ্রামারদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন ও অ্যাডভোকেট মাহমুদুল হাসান মিন্টু। অপরদিকে প্রোগ্রামার পদে নিয়োগপ্রাপ্ত ৫৬ জনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিবুল আলম ও অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২২ মে প্রোগ্রামার পদে নিয়োগের জন্য সার্কুলার দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। প্রক্রিয়া শেষে গ্রোগ্রামার পদে ৫৬ জনকে নিয়োগ দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। কিন্তু ২০১৭ সালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামার পদোন্নতি দাবি করে ও ৫৬ জনকে গ্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে  হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন ও একইসঙ্গে গ্রোগ্রামার পদে ৫৬ জনের নিয়োগ স্থগিত করেন।

আজ রিটের চূড়ান্ত শুনানি নিয়ে আদালত দেড়শতাধিক সহকারী প্রোগ্রামারের পদোন্নতি দাবি করে দায়ের করা রিট খারিজ করে দেন।

পরে প্রোগ্রামার পদে নিয়োগ প্রাপ্ত ৫৬ জনের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, ‘গ্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট খারিজ হয়ে যাওয়ায় গ্রোগ্রামার পদে ওই ৫৬ জনের নিয়োগ বৈধতা পেল।’



রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৯/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়