ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুদকের হস্তক্ষেপে ২ ইটভাটা ধ্বংস ও বেড়িবাঁধ দখলমুক্ত

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৫ ৭:২৫:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৫ ৭:২৫:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের মাটি কেটে ইটভাটায় বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) হস্তক্ষেপ করায় দুটি ইটভাটা ভেঙে ফেলা হয়েছে এবং জায়গা দখলমুক্ত করা হয়েছে।

ভোলার লালমোহনে মেঘনা নদী সংলগ্ন লর্ড হার্ডিঞ্জ ইউনিয়নে ওই অভিযোগে শুক্রবার দুদকের নির্দেশনায় অভিযান চালিয়েছে স্থানীয় প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি সমন্বিত টিম।

অভিযোগে জানা যায়, এ মাটি কাটার ফলে ঝুঁকির মধ্যে পড়েছে বেড়িবাঁধ এবং আশপাশে আশ্রয় নেওয়া কয়েক শ’ভূমিহীন পরিবার এমনকি আসন্ন বর্ষায় শহর রক্ষা বাঁধটি হুমকির মুখে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।এ ঘটনা অবহিত হওয়া মাত্র দুদকের নির্দেশনায় ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অবৈধভাবে মাটি কাটার একটি এসকাভেটর জব্দ করা হয় এবং লর্ড হার্ডিঞ্জ ইউনিয়ন ও রমাগঞ্জ ইউনিয়নের দুটি ইটভাটা ধ্বংস করে দেওয়া হয়। এছাড়াও সংশ্লিষ্টদের ২ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এ অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘নদ-নদী, বাঁধ পরিবেশ নিয়ে যে দুর্নীতি ঘটেছে তার বিরুদ্ধে দুদক কঠোর অবস্থান নিয়েছে।’



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton AC