ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইডেনের প্রাক্তন অধ্যক্ষ হত্যায় দুইজন রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইডেনের প্রাক্তন অধ্যক্ষ হত্যায় দুইজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : ইডেন মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুইজনের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনূর রহমান রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মা।

মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। আসামিরা তাদের নাম-ঠিকানা গোপন করে মিথ্যা নাম-ঠিকানা প্রদান করে ঢাকা শহরের বিভিন্ন বাসায় কাজের বুয়া হিসেবে যোগদান করে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে থাকে।

গত ১০ ফেব্রুয়ারি এ আসামিরাসহ অজ্ঞাতনামা পলাতক আসামিরা পরস্পর যোগসাজশে মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ২০ ভরি স্বর্ণ, একটা মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে পালিয়ে যায়।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, মূল রহস্য উদঘাটন, পলাতক আসামিদের গ্রেপ্তারসহ চোরাইকৃত মালামাল উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামি রুনু বেগমের পক্ষে তার আইনজীবী এ কে এম আসাদুজ্জামান রিমান্ড বাতিলের আবেদন করেন।

শুনানিতে তিনি বলেন, মাহফুজা চৌধুরী পারভীন তার কাছে একজন কাজের লোক চাইলে সে তাদের ঠিক করে দেয়। বাসায় কি হয়েছে কিছুই সে জানে না। সে ঘটনার সাথে জড়িত না। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই।

তিনি বলেন, রুনু বেগমকে গত সোমবার আটক করা হয়। তার ওপর নির্যাতন করা হয়েছে। রিমান্ড দিলে সে মারা যাবে আমি তার রিমান্ড বাতিলের প্রার্থনা করছি। প্রয়োজনে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হোক। অপর আসামি রিতা আক্তারের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের চারদিনের রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার ভোরে নেত্রকোনার ইটনা থানায় নিজ গ্রাম ফতেপুর থেকে স্বপ্না ওরফে রীতা আক্তারকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে মাহফুজা চৌধুরী পারভীনের ভ্যানিটি ব্যাগ, একটি স্বর্ণের চেইন ও সাত হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। ওই ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা মামলাটি দায়ের করেন। মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়