ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাটেলের ৯ কোটি টাকা আত্মসাৎ মামলায় আসামি রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ৭:৫২:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ৭:৫২:৪৫ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইস্কাটন রোডে বাংলাটেল লিমিটেডের প্রায় সাড়ে ৯ কোটি টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগের মামলায় প্রতিষ্ঠানটির প্রাক্তন ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূইয়ার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন ছোট খামারচর গ্রামের আব্দুল কাইয়ুম ভূইয়ার ছেলে আসামি মো. ওয়াহিদুর রহমান ভূইয়া (৩২) ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর বাংলাটেলের ম্যানেজার ফাইন্যান্স হিসেবে যোগদান করেন। ছয় বছর চাকুরির পর ২০১৮ সালের ২৬ আগস্ট স্বেচ্চায় অব্যাহতি নেন। আসামি ভারতীয় এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন নামীয় প্রতিষ্ঠানের বিলভাউচার তৈরি এবং হস্তান্তরের দায়িত্বপ্রাপ্ত ছিলেন। আসামি স্বেচ্ছায় চাকুরি থেকে অব্যাহতি নেওয়ার পর চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেলের অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখতে পান, এ আসামি এয়ারটেল এবং টাটা কমিউনিকেশনের নামীয় বিল ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট থেকে পাশ করে উক্ত কোম্পানিতে না পাঠিয়ে মালয়েশিয়ান দুটি কোম্পানিতে প্রাইম ব্যাংক বনানী শাখার মাধ্যমে হস্তান্তর করেছেন। যার পরিমান ৯ কোটি ৩৯ লাখ ৩০ হাজার তেষট্টি দশমিক ৪৫ টাকা। ওই টাকা পাঁচার করা দুটি কোম্পানির মধ্যে একটির পরিচালক ও মালিক এই আসামি।  

আসামি পক্ষে ঢাকা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি মো. খোরশেদ আলম এবং মাইনুদ্দিন আহমেদ সেলিম রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে আদালতের রমনা জিআরও শাখার পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন এবং বাদী পক্ষের আইনজীবী মো. মবিনুল ইসলাম, আজাদ রহমান, রহমান জাহিদ, তুহিন হাওলাদার, মাহবুবুল আলম, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি জামিন আবেদনের বিরোধীতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ২ দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে এ আসামি বিদেশে পালিয়ে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ কর্তৃক আটক হন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge