ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাফিজের পরিবর্তে সালমান বাট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাফিজের পরিবর্তে সালমান বাট

ক্রীড়া ডেস্ক : ইনজুরির কারণে পাকিস্তান সুপার লিগ থেকে ছিটকে পড়েছেন মোহাম্মদ হাফিজ। তার বদলি হিসেবে লাহোর কোয়ালান্ডার্স দলে নিয়েছে সালমান বাটকে। পিএসএলে খেলার সুযোগ পেয়ে বাট এখন স্বপ্ন দেখতে শুরু করেছেন জাতীয় দলে ফেরার।

বাট বলেছেন, ‘আমি খুবই আশাবাদী যে দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারলে, দলকে শিরোপা জেতাতে পারলে অবশ্যই অন্যান্য অনুসঙ্গগুলো স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে। সেক্ষেত্রে আমার জাতীয় দলে ফেরার পথটাও উন্মুক্ত হতে পারে।’

গত শনিবার পিএসএলে করাচি কিংসের বিপক্ষের ম্যাচে ডান হাতের বৃদ্ধাঙ্গুলির ইনজুরিতে পড়েন মোহাম্মদ হাফিজ। আঙ্গুলে চিড় ধরা পড়ায় এই মৌসুমে আর খেলা হচ্ছে না তার। তার পরিবর্তে লাহোরের অধিনায়কের দায়িত্ব পালন করবেন এবি ডি ভিলিয়ার্স। আর হাফিজের পরিবর্তে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলবেন সালমান বাট। হাফিজের প্রতি সহমর্মিতা জানিয়ে বাট বলেছেন, ‘আসলে জীবনে এমন ঘটনা ঘটে থাকে। কারো অবনমন হয়, কারো উত্থান ঘটে। এখানে আসলে কারো হাত নেই। আমি হাফিজের দ্রুত আরোগ্য কামনা করছি। আশা করছি পাকিস্তানের জন্য সে দ্রুত ফিরে আসবে।’

২০১০ সালে লর্ডসে ম্যাচ পাতানোর সঙ্গে যুক্ত থাকার কারণে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন। তবে নিষেধাজ্ঞা থেকে ফেরার পর পিএসএল হতে যাচ্ছে তার সবচেয়ে বড় ইভেন্ট।

বাট তার ক্যারিয়ারে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে রান করেছেন ২ হাজার ২৭৮টি। স্ট্রাইক রেট ১১৩.৫। তিনি পাকিস্তান দলের হয়ে ২৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে রান করেছেন ৫৯৫টি। স্ট্রাইকট রেট ১০৭.৯৮।

৩৪ বছর বয়সী এই ক্রিকেটার নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে ফিরেই ন্যাশনাল ওয়ানডে কাপে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এরপর কায়েদে আজম ট্রফিতে ওয়াপদার অধিনায়কত্ব করেন। তখন অবশ্য বেশ গুঞ্জন শোনা যাচ্ছিল যে আবার জাতীয় দলে ফিরতে পারেন তিনি। কোচ এবং নির্বাচকরা তাকে ডেকেছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি জাতীয় দলে ডাক পাননি। তরুণদের অগ্রাধিকার দেওয়ার নীতির কারণে সালমানের ফেরা হয়নি। তখন জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল ইমাম-উল-হক ও ফখর জামানকে। তারা দুজন পাকিস্তানের হয়ে দারুণ খেলছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়